বেরোবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রথম প্রকাশঃ মে ১৭, ২০১৭ সময়ঃ ৬:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৪ অপরাহ্ণ

ওমর ফারুক, বেরোবি প্রতিনিধি:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আনন্দ মিছিল করেছে শাখা ছাত্রলীগ।

আজ বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখের নেতৃত্বে মিছিল বের করা হয়।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তুষার কিবরিয়া বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বন্ধ হয়ে যায়। ১৯৮১ সালের ১৭ মে গণতন্ত্রের মানসকণ্যা ও জননেত্রী শেখ হাসিনার দেশে আসার মধ্যদিয়ে সেই স্বপ্ন আবার আশার মুখ দেখে। ইতোমধ্যেই তার নেতৃত্বে দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে।’

সমাবেশে বক্তারা এ দিনটিকে গণতন্ত্রের জন্য শুভ দিন হিসেবে আখ্যায়িত করে মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘজীবন কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের সভাপতি শাহীনুর রহমান, সাধারণ সম্পাদক মিথিশ চন্দ্র বর্মণ, শহীদ মুখতার এলাহী হলের সভাপতি ইমতিয়াজ বসুনিয়াসহ বিশ্বদ্যিালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কিছুদিন আগে শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশ যান। বঙ্গবন্ধুকে হত্যার পর ছয় বছর ভারতে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন শেখ হাসিনা। ১৯৮১ সালে আওয়ামী লীগ তাকে দলীয় সভাপতি নির্বাচন করলে ঐ বছরের ১৭ মে তিনি ঢাকায় ফেরেন।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G